তিতুমীর কলেজে সেচ্ছায় রক্তদাতা সংগঠন বাঁধনের কমিটি গঠন

তিতুমীর কলেজে
নওশীন নাওয়ার কেয়া সভাপতি  ও মো: ইলিয়াস সাধারণ সম্পাদক  © মোমেন্টস ফটো

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ সরকারি তিতুমীর কলেজ জোনাল পরিষদের ২০২৩ সালের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে নওশীন নাওয়ার কেয়া সভাপতি  ও মো: ইলিয়াস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বাঁধন ইউনিটের কেন্দ্রীয় সহ-সভাপতি এনামুল হাসান ভার্চ্যুয়াল এ কমিটি ঘোষণা করেন।

সদ্য নতুন সভাপতি নওশীন নাওয়ার কেয়া  বলেন, "একের রক্ত অন্যের জীবন রক্তই হোক আত্মার বাঁধন" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের সকল মানুষের মধ্যে রক্ত দানকে ছড়িয়ে দেয়ার জন্য এই সংগঠন প্রতিষ্ঠা হয়েছে। এই সংগঠনটি শুধু সরকারি তিতুমীর কলেজে নয় বরং কার্যক্রমের দিক দিয়ে দেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজ এর শিক্ষার্থীদের ভিতর রক্ত দান এর ভীতি দূর করে রক্ত দানে এগিয়ে আনতে কাজ করছে।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মোহাম্মদ ইলিয়াস বলেন, আমাদের প্রধান উদ্দেশ্যেই হবে সকলকে নিজ রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া ও রক্ত দানে আগ্রহী করে তোলা ।

আরও পড়ুন: ড. অরবিন্দ ও ড. বাকীর নেতৃত্বে ইবি 'বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ'

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- জোনাল প্রতিনিধি মো: শাকিল আহাম্মেদ, সহ-সভাপতি মো: আকরামুল হোসাইন (রাহিদ), নুসরাত জাহান মিতি, সহ-সম্পাদক শাহাদাত হোসেন সামি, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান আখন্দ, সহ-সাংগঠানক সম্পাদক মো: খুরশিদ হাসান অনিক, কোষাধ্যক্ষ সামিয়া আক্তার স্বর্ণা, দপ্তর সম্পাদক রিফাতুল শাহিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু আবদুল্লাহ মো: গালিব, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক- মো: শিহাব শারার এবং নির্বাহী সদস্য পদে মো: শাখাওয়াত হোসেন , আবরার মোহাম্মদ, আনিকা পারভীন , আকলিমা আফরোজ আঁখি , এস এম নাহিদ।  এছাড়াও তিন অনুষদ( কলা, বিজ্ঞান, বানিজ্য) এর আলাদা উপকমিটি প্রকাশ করা হয়।

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের রক্ত দানে উৎসাহী করার লক্ষ্যে ২০০৬ সালের ৯ই মে সরকারি তিতুমীর কলেজ বাঁধন ইউনিট'র কার্যক্রম শুরু  হয়।


মন্তব্য