ঋতু রাজকে বরণে ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে সাংস্কৃতিক উৎসব 

ঢাবি
  © মোমেন্টস ফটো

ঋতু রাজ বসন্তকে বরণ করে নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা আয়োজন করতে যাচ্ছে তিনদিন ব্যাপী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। আগামী ১৪-১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ উৎসবে পরিবেশিত হবে নাচ-গান, আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা সহ নানা মূখী আয়োজন। এর পাশাপাশি থাকবে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায় সংবর্ধনা।

উৎসবের প্রথম দিনে আবৃত্তি, রবীন্দ্র সংগীত, লোক গান, ছবি আঁকা, কমেডি ও দাবা খেলার আয়োজন করা হবে। দ্বিতীয় দিন থাকবে দেশাত্মবোধক গান, নজরুল সংগীত, উপস্থিত বক্তৃতা, ফটোগ্রাফি ও নাচের আয়োজন থাকবে। সবগুলো পরিবেশনায় অংশ নেবেন বিভাগের শিক্ষার্থীরা। 

সমাপানী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমানের উপস্থিতিতে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া ও সদ্য বিদায়ী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা এবং দলীয় পরিবেশনায় আবৃত্তি, গান, নাচ, বাদ্যযন্ত্র, নাটিকা ও র‌্যাম্প শো’র আয়োজন থাকবে।

আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ১১টা থেকে শুরু হয়ে দিন ব্যাপী এই উৎসব চলবে। এ আয়োজনের উদ্দেশ্য শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে আন্ত:সম্পর্ক বাড়ানো। যাতে করে শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ মানুষ হয়ে গড়ে উঠতে পারে। পুথিগত বিদ্যার পাশাপাশি এ ধরণের কার্যক্রম শিক্ষার্থীদের মানসিক বিকাশে সহযোগী হবে। পহেলা ফাল্গুনে শুরু হতে যাওয়া এই আয়োজনে সকলকে আমন্ত্রণ জানানো হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ