ঢাবির আইইআরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব অনুষ্ঠিত 

ঢাবি
অনুষ্ঠানের একাংশ  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে (আইইআর) দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। আইইআর  অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটির অভিষেক উপলক্ষে এই আয়োজন করা হয়।

আইইআর অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব মোহাম্মদ মতিয়ার রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইআর এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল হালিম, এফবিসিসিআইর পরিচালক জীবন দেবনাথ (সিআইসি) প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, দেশের বর্তমান শিক্ষাব্যবস্থা আমাদের আর্থসামাজিক অবস্থার সাথে সংগতিপূর্ণ হচ্ছে কি না সেটার জন্য কাজ করা উচিত আইইআরের। এই সমাজ কীভাবে সুন্দর হবে সেটার জন্য শিক্ষা কি কাজ করতে পারে তারও দিকনির্দেশনা দেওয়া উচিত। একই সাথে অ্যালামনাই ও আইইআর মিলে যৌথ কোন কার্যক্রম করা যায় কিনা সেটিও ভেবে দেখা উচিত। 

আইইআর এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল হালিম বলেন, আইইআরে এখন ২৮তম ব্যাচ পড়াশোনা করছে। এর মধ্যে ২৩টি ব্যাচ পাশ করেছে। এট সংখ্যায় কম হলেও আনাদের অবদান কিন্তু এর ডাবল। শিক্ষার্থীদের বিশেষজ্ঞ হিসেবে গড়ে তুলছি তাই বিষয়ভিত্তিক সার্টিফিকেট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আইইআরের শিক্ষার্থীরা দেশের সকল ক্ষেত্রে সুনামের সাথে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীমান রায় বলেন, আমরা চাই আইইআর দেশের উন্নয়নসহ সকল ক্ষেত্রে অবদান রাখুক। আর এর জন্য আমরা অ্যালামনাইরা আই ই আরের সাথে মিলে কাজ করতে চাই।


মন্তব্য