কুবিতে বন্ধুসভার উদ্যোগে শহিদের স্মরণে দেয়ালিকা প্রদর্শন

কুবি
দেয়ালিকা উন্মোচন অনুষ্ঠানের একাংশ  © টিবিএম ফটো

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে 'শহিদের স্মরণ করি বাংলা বর্ণমালায়' নামক দেয়ালিকা উন্মোচন করা হয়েছে।

সোমবার (২০ ফ্রেব্রুয়ারি) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাশে এই দেয়ালিকা প্রদর্শন করা হয়।

সংগঠনের সভাপতি উম্মে হাবিবা শান্তার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান তানিম এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান , বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. কামরুন নাহার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান এবং বন্ধু সভার সদস্য বৃন্দ।

ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, আমরা যেনো শুধু  লেখালেখি বা মুখে কথায় বাংলাকে সীমাবদ্ধ না রেখে অন্তরে বাংলাকে ধারণ করে সারাবিশ্বে বাংলাকে তুলে ধরি।

তিনি বন্ধুসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে আরো বলেন, আমরা যেনো প্রতিবছর এই আয়োজনটি করি এবং সকলের কাছে বাংলা ভাষার গুরুত্ব তুলে ধরতে পারি।

সংগঠনের সভাপতি উম্মে হাবিবা শান্তা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধুসভা কতৃক ২য় বারের মতো আয়োজিত "শহিদদের স্মরণ করি বাংলা বর্ণমালায়" সফল ভাবে সম্পন্ন হওয়ায় সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, এই আয়োজনটির উদ্দেশ্য হলো সকলের মাঝে একুশের  চেতনা ও বাংলা ভাষার গুরুত্ব তুলে ধরা এবং প্রতিনিয়ত বাংলা ভাষার চর্চা করা। এই ধারা  আগামীতেও আমরা অব্যাহত রাখব ইনশাআল্লাহ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ