০৭ মার্চ ২০২৩, ১৫:২১

কুবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

৭ই মার্চ দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে অতিথীবৃন্দ  © মোমেন্টস ফটো

"কেউ আমাদের দাবায়ে রাখতে পারবা না" এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করেছে কুবি প্রশাসন।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল সাড়ে আটটায় ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচারের মাধ্যমে এই কার্যক্রম  শুরু হয়।

দিবস উপলক্ষে সকাল ১১ টায় প্রশাসনিক ভবন থেকে র‍্যালি শুরু হয়ে বিভিন্ন ফ্যাকাল্টি প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী হ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, 'ঐতিহাসিক এই ৭ মার্চের ভাষণ ছিলো বাঙালির সারাজীবনের অনুপ্রেরণা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নয় তিনি সারা বিশ্বের অসহায় মানুষের নেতা। তিনি ছিলেন একটা ম্যাজিক, একটা ম্যাগনেট ওনার কথা শোনার জন্য মানুষ অপেক্ষা করতো। সবসময় আমরা বঙ্গবন্ধুর বক্তৃতার মাঝে তাঁর নেতৃত্ব, সততা, সতেজতা সব দেখতে পেতাম।  আমি চাই প্রত্যেকেই বঙ্গবন্ধুর আদর্শকে মন থেকে বুকে লালন করুক। যেন এই আদর্শ ফুল ও স্লোগান দেওয়ার মধ্যে সীমাবদ্ধ না থাকে।'