১০ মার্চ ২০২৩, ১৪:৫৬

বিএসএমএমইউ-এ ৩০ শতাংশ ছাড় পাবে জবি

  © মোমেন্টস ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৩০ শতাংশ ছাড় পাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। তবে এক্ষেত্রে সকলকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। 

বৃহস্পতিবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে এ চুক্তি স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেন।

উপাচার্য বলেন, চিকিৎসাক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীসহ শিক্ষার্থীরা এ সুবিধা পাবে। মূল ব্যয়ে থেকে ৩০ শতাংশ ছাড় পাবে সকলে। প্রাথমিকভাবে এই চুক্তি পাঁচ বছর কার্যকর থাকবে। 

চুক্তির আওতায় শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণায় সহযোগিতার পাশাপাশি যৌথ উদ্যোগে বিভিন্ন বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সেমিনার, সিম্পোজিয়াম ও কনফারেন্সে আয়োজনের বিষয়েও একমত হয় দুই বিশ্ববিদ্যালয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর পক্ষে রেজিস্ট্রার ডাঃ স্বপন কুমার তপাদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান চুক্তিতে স্বাক্ষর করেন। 

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ আতিকুর রহমান সহ বিভিন্ন অনুষদের ডিন ; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদসহ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, বিভিন্ন দপ্তরের পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।