সিলেট জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে জিলানী ও রিফাত

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত সিলেট জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে 'শ্রীহট্ট' সিলেট জেলা ছাত্রকল্যাণ পরিষদ। সিলেট জেলার এই প্রথম কোন ঢাকা বিশ্ববিদ্যালয় ভিত্তিক সংগঠন গঠিত হলো।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী মো. আব্দুল কাদির জিলানী ও সাধারণ সম্পাদক হিসেবে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী আসিফুর রহমান রিফাত।

গতকাল রোববার (১৩ মার্চ ) বিকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের সামনে সবুজ চত্ত্বরে সিলেট জেলার শিক্ষার্থীদের এক বৈঠকে আনুষ্ঠানিকভাবে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মুজাহিদুল ইসলাম হিমেল। সভা পরিচালনা করেন যুগ্ম আহ্বায়ক ফয়সাল আহমেদ।

‘শিক্ষা, সম্প্রীতি ও সহযোগিতা’ স্লোগানকে ধারণ করা ১৯ সদস্য বিশিষ্ট এ কমিটিতে  সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শামীম আহমেদ, খোরশেদ আলম, জুবায়ের আহমেদ জাকের, তৌহিদা কনা, মো. নাজিম উদ্দিন, কাজী মোহাম্মদ ও ফাহিম আশরাফ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সৌরভ নাগ, তাওহীদ হাসান দোহা, জিলানুর রশিদ, মতিউর মহসিন, ইমরান হোসেন ও বেলাল হোসেন রিপন। সাংগঠনিক সম্পাদক হিসেবে মোশাহিদ আলী, তাজনুর হোসেন অন্তু, জাকি হোসেন ইফতি ও রেজওয়ান আহমদ নির্বাচিত হয়েছেন।

পূর্ণাঙ্গ এ কমিটির অনুমোদন দেন সংগঠনটির আহবায়ক মুজাহিদুল ইসলাম হিমেল, যুগ্ম আহ্বায়ক ফয়সাল আহমেদ ও শরিফ আহমেদ সাজ্জাদ।

আরও পড়ুন: ক্ষুদ্র ব্যবসায় ঢাবির ৫ হাজার শিক্ষার্থী

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশের প্রতিটি জেলার শিক্ষার্থীদের পৃথক পৃথক সংগঠন থাকলেও শুধুমাত্র সিলেট জেলার শিক্ষার্থীদের কোন সংগঠন ছিল না। সিলেট জেলার শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক যোগাযোগ, সহযোগিতা ও সম্প্রীতি স্থাপনের লক্ষ্যে ঢাবিতে অধ্যয়নরত বিভিন্ন স্তরের শিক্ষার্থীরা ইতোপূর্বে একটি আহবায়ক কমিটি গঠন করেছিলেন। গঠিত সেই কমিটির আহবায়ক ছিলেন মুজাহিদুল ইসলাম হিমেল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ