বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নদী রক্ষা দিবস ২০২৩ পালিত

ক্যাম্পাস
বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নদী রক্ষা দিবস ২০২৩ পালিত  © টিবিএম ফটো

"নদী বাঁচলে বাঁচবে দেশ,দূষণমুক্ত নদী চায় বাংলাদেশ" এই স্লোগানকে সামনে রেখে - বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নদী রক্ষা দিবস ২০২৩ পালিত হয়েছে। গতকাল ১৪ ই মার্চ (মঙ্গলবার) আন্তর্জাতিক নদীরক্ষা দিবস উপলক্ষে  বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব, টার্মাইট সোসাইটি, বেলা ও বাপার সমন্বয়ে যৌথভাবে দিবসটি পালন করা হয়েছে। 

এ উপলক্ষে, দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলা (গ্রাউন্ড ফ্লোর) থেকে র‍্যালি শুরু হয়ে ঢাকা- পটুয়াখালী মহাসড়ক, লাইব্রেরী ভবনের সামনে দিয়ে   টিএসসির সামনে গিয়ে শেষ হয়। নদী রক্ষায় করণীয় শীর্ষক বিভিন্ন ধরনের পোস্টার ও প্লাকার্ড নিয়ে শিক্ষার্থীরা র‍্যালিতে অংশগ্রহণ করেন। 

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম।  র‍্যালিতে বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের সদস্য, টার্মাইট সোসাইটি সদস্য এবং সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‍্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুর রহমান, বেলা'র বরিশাল সমন্বয়ক লিংকন বাইন এবং বাপার বরিশাল সমন্বয়ক রফিকুল আলম । 

উল্লেখ্য, বিশ্বব্যাপী ১৪ মার্চ আন্তর্জাতিক নদী রক্ষা দিবস হিসেবে পালন করা হয়।


মন্তব্য