সোমবার থেকে কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব শুরু 

কুবি
  © লোগো

‘স্বদেশী স্পন্দনে, তারুণ্যের জয়গানে’ স্লোগানকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নাট্য সংগঠন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী দ্বিতীয় ‘আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব’।  ২০ মার্চ (সোমবার) থেকে শুরু হয়ে এ উৎসব চলবে আগামী ২২ মার্চ (বুধবার) পর্যন্ত।
 
উৎসবে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের 'কিষাণ থিয়েটার' এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  থিয়েটার একটি করে নাটক প্রদর্শন করবে।

এই আয়োজন নিয়ে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইশতিয়াক আহমেদ বলেন, বাংলাদেশের দক্ষিণ পূর্ব অংশের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ 'কুমিল্লা বিশ্ববিদ্যালয়'। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের ২য় সাংস্কৃতিক রাজধানী  হিসেবে প্রতিষ্ঠা করতে চাই তাই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস '২য় আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০২৩'। 

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় সমূহের মাঝে আন্তসম্পর্ক বৃদ্ধি পাবে এবং সংস্কৃতির বিনিময় ঘটবে।

উল্লেখ্য, ২০১৯ সালে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ১ম বারের মত আয়োজন করে 'আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০১৯', এরই ধারাবাহিকতায় এবারের আয়োজন '২য় আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০২৩'। তিনদিনব্যাপী এ নাট্য উৎসবের নাটক প্রদর্শনী চলবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ