ববি প্রেসক্লাবের  আলোকচিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ববি
  © মোমেন্টস ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আজ সকাল ১১টায় এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এবং ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, সাংবাদিকরা জাতির বিবেক।সঠিক বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ সাধন করেন।মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করেছিলেন।আজকের স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধভিত্তিক যে আলোকচিত্র ও কুইজের আয়োজন করেছে সেটি নি:সন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।এমন ইতিবাচক উদ্যোগে তরুণ প্রজন্মরা নতুন কিছু জানবে ও শিখবে।

উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্যে প্রেসক্লাবকে ধন্যবাদ জানিয়ে ট্রেজারার বলেন,আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশকে জানার সুযোগ পাবে।এর মাধ্যমে শিক্ষার্থীদের বারবার স্মরণ করিয়ে দিবে বাঙালি মাথা নোয়াবার নয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো. আরিফ হোসেন।এসময় প্রেসক্লাবের উপদেষ্টা শরীফা উম্মে শিরিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করা সংগঠনের এমন উদ্যোগ প্রশংসনীয়। এর মাধ্যমে সাংবাদিকতার পাশাপাশি শিক্ষার্থীরা সহশিক্ষা কার্যক্রমে একধাপ এগিয়ে রাখবে।নতুন কিছু শিখতে ও জানতে পারবে।

কুইজ প্রতিযোগী ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডিন ড.আব্দুল্লাহ আল মাসুদ, টিএসসির পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস,লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক রিফাত মাহমুদ,ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক তাজিজুর রহমান, সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মো.ইমরান হোসেন,একই বিভাগের শিক্ষক ফরহাদ উদ্দিন ও ইতিহাস বিভাগের শিক্ষক মো. ইলিয়াস হোসেন সহ অন্যান্য শিক্ষক।

সবশেষে ববি প্রেসক্লাবের কুইজ প্রতিযোগিদের মধ্যে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার প্রদান করেন উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ