জাবির ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামানকে নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য 

জাবি
  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) বি. এম. কামরুজ্জামানকে নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারি সমিতি। 

সংগঠন দুটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত উপাচার্য বরাবর দুইটি পৃথক পত্রে বিষয়টি তুলে ধরা হয়। 

গত ১৫ মার্চ বি.এম কামরুজ্জামানের পক্ষে বিশ্ববিদ্যালয়ের কর্মচারি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক লিখিত পত্রে বলা হয়, ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামান অত্যন্ত যোগ্য ও কর্মচারী বান্ধব ব্যক্তি। তিনি কর্মচারী স্বার্থসংশ্লিষ্ট সকল কাজে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেন এবং দায়িত্বশীল কর্মকর্তা। আমরা তার প্রতি সন্তুষ্ট ও গর্বিত। 

পরে ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি থেকে এক লিখিত পত্রে বি.এম. কামরুজ্জামান অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালায় এডিশনাল রেজিস্ট্রার পদে পদোন্নতির ক্ষেত্রে নিজের সুবিধা প্রাপ্তির অভিযোগ তুলে অফিসার স্বার্থ- সংশ্লিস্ট কর্মকাণ্ডে অন্তর্ভুক্ত না করা এবং ৩০ মার্চের মধ্যে রেজিস্ট্রার অফিস থেকে অনত্র বদলির ব্যবস্থা করার দাবি জানানো হয়। 

এদিকে আজ সকালে পুরাতন পদোন্নতি নীতিমালা বহালসহ চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করেন কর্মকর্তারা। 

কর্মচারি সমিতির সভাপতি মোহাম্মদ আ: রহিম বলেন, ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামান অত্যন্ত যোগ্য ও কর্মচারি বান্ধব। তার সদাচরণে সন্তুষ্ট হয়েই লিখিত পত্রটি দিয়েছি। ডেপুটি রেজিস্ট্রার বা অন্য কেউ এই বিষয়ে আমাদের বাধ্য করেনি। 

অফিসার সমিতির সভাপতি আজিম উদ্দীন বলেন, কর্মচারি সমিতি ডেপুটি রেজিস্ট্রারের সদাচরণ নিয়ে বিবৃতি  দিয়েছে, সেটা তাদের বিষয়। এটা নিয়ে আমি কিছু বলতে পারবো না। আমাদের বিবৃতির সাথে তাদের বিবৃতির কোন সম্পর্ক নেই। 


মন্তব্য