ববি শিক্ষার্থী নির্যাতন মামলায় ১১ আসামী

ববি
  © টিবিএম ফটো

মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে বাংলা হলের তিন শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। বরিশাল মেট্রোপলিটন এলাকার বন্দর থানায় করা এ মামলায় ১১ জনকে আসামী করেন আহত রাজু মোল্লা। মঙ্গলবার রাতে মামলাটি রুজু করে পুলিশ প্রশাসন।

মামলার আসামীরা হলেন, ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিদ মঞ্জু, সিহাব উদ্দিন, মার্কেটিং বিভাগের রমজান আলী, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের হাসিব রায়হান মুন্না, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রফিকুর রহমান ইমু, একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মোঃ নাঈমুর রহমান। 

ইতিহাস ও সভ্যতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফারদিন খান, গণিত বিভাগের দেলোয়ার হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোঃ ফাত্তাহুর রাফি, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আলভির ইসলাম, হিসাববিজ্ঞান বিভাগের মোঃ শাওন। এছাড়া অজ্ঞাতনামা আরো ৭-৮ জনকে মামলার আসামী করা হয়েছে। 

এ ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ঐ ঘটনায় আহত এক শিক্ষার্থী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।এ বিষয়ে তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে৷ আর বাদী রাজু মোল্লা বলেন, আমার ওপর হামলায় জড়িত সকলেই দীর্ঘদিন যাবৎ ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত। আমি তাদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করি। 

উল্লেখ্য, গত রোববার রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তিন কর্মী মার্কেটিং বিভাগের রাজু মোল্লা, মো. মিলন হোসাইন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. সিফাত হাসানের ওপর হামলা ও নির্যাতনের ঘটনা ঘটে।শেরে বাংলা হলের ২০০৬ নম্বর কক্ষে আটকে রেখে এবং পরে হলের সামনের মাঠে নিয়ে তাদের নির্যাতন করা হয়। পরে প্রভোস্ট আবু জাফর মিয়া খবর পেয়ে এসে তিনজনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।


মন্তব্য