হঠাৎ চিৎকার দিয়ে অজ্ঞান, না ফেরার দেশে ঢাবি শিক্ষার্থী আমিনুল

ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়

গভীর রাতে হঠাৎ চিৎকার করে না ফেরার দেশে চলে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আমিনুল ইসলাম। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে  তার গ্রামের বাড়িতে মারা যান তিনি।


তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বিভাগের বন্ধু মাশরিক মুহাম্মদ জাইন বাংলাদেশ মোমেন্টসকে বলেন, গতকাল দিবাগত রাত দেড়টার দিকে আমিনুল তার রুমে ঘুমাতে যায়। ঘুমানোর পরে হঠাৎ চিৎকার করে অজ্ঞান হয়ে পড়ে সে। এরপর তার পরিবারের লোকজন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ সকালে জানাজা নামাজ শেষে আমিনুলের নিজ বাসভবনে তাকে দাফন করা হয়েছে।


আমিনুল ইসলামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নের জয়নগর গ্রামে। সে পতেঙ্গার ইসলামি ফাযিল মাদ্রাসা থেকে এইচএসসি পাস করেছেন। চার ভাইবোনের মধ্যে তিনি সবার বড়।

আমিনুলের মৃত্যুর বিষয়ে তার আরেক বন্ধু আলতাফ হোসেন বলেন, আমিনুলের মৃত্যুর খবর শুনে আঁতকে উঠলাম। আমাদের শেষ দেখা হয়েছিলো সেন্ট্রাল লাইব্রেরিতে ঈদের অল্প কিছুদিন আগে; কে কবে বাড়ি যাবো আসবো এইসব নিয়ে কথা হচ্ছিলো, সবসময় পাশাপাশি বসে পড়াশোনা করতাম। পড়তে ভালো না লাগলেই দুইজনে নিচে গিয়ে ঘুরে আসতাম। রোজার আগে প্রায়ই একসাথে আমি, সে এবং আবদুর রহমান চা খেতে গিয়ে গল্প করতাম।

তিনি আরও বলেন, আমরা একসাথে নামাজে যেতাম আসতাম, নামাজ শেষে তার জন্য দাঁড়িয়ে থাকতাম একসাথে লাইব্রেরিতে যাবো ভেবে, পড়তে ভালো না লাগলেই টুকটাক লাইব্রেরিতে বসেই কথা বলতাম, সদা হাস্যোজ্জ্বল একজন বন্ধু হিসাবে তাকে পেয়েছিলাম। আমিনুল এভাবে চলে যাবে বুঝতে পারিনি।

এদিকে আমিনুলের এরকম হঠাৎ মৃত্যুতে তার সহপাঠী থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের মাঝে বইছে শোকের মাতম। তার আকস্মিক মৃত্যু মেনে নিতে পারছেন না বিশ্ববিদ্যালয়ের তার পরিচিত জনরা।


মন্তব্য