ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে ঢাবির ভর্তি পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই

ঢাবি
  © ফাইল ছবি

অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেওয়া ‘মোখা’র প্রভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

আজ শুক্রবার (১২ মে) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার কার্জন হল কেন্দ্র পরিদর্শন শেষে ব্রিফিংকালে তিনি এ কথা জানান। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি নিজামূল হক ভূঁইয়া ও প্রক্টর মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন।  

অধ্যাপক সামাদ বলেন, ঘূর্ণিঝড় কক্সবাজার ও আশপাশ এলাকায় রবিবার আঘাত হানার কথা রয়েছে। তাই আমাদের পরীক্ষা যথারীতিতে অনুষ্ঠিত হবে। এটি পেছানোর কোনো সুযোগ নেই।

ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েক বছর থেকে যে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানে কর্মকর্তা, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস, প্রক্টর অফিস, সরকারের গোয়েন্দা সংস্থা, সবার সম্মিলিত প্রয়াসে যেভাবে ব্যবস্থা নিয়েছে তাতে প্রশ্ন ফাঁসের সুযোগ নেই।  

অপরাধীদের শাস্তির আওতায় আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিগত কয়েক বছরে এমন খবর পাওয়া যায়নি। এছাড়া যারা এ প্রশ্ন ফাঁসের সঙ্গে যুক্ত ছিল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যার ফলে আজ আমরা এ অবস্থাতে আসতে সক্ষম হয়েছি।  

শিক্ষার্থী এবং অভিভাবকদের কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানান অধ্যাপক সামাদ।


মন্তব্য