ইবিতে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইবি
  © টিবিএম ফটো

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ২০২২- ২০২৩-এর আওতায় আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ মে) সকাল ১০ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য বলেন, আর্থিক ব্যবস্থাপনা একটা প্রতিষ্ঠানের খুব সেনসিটিভ জায়গা। এ জায়গাটিতে যে বেশি স্বচ্ছ সে সবচেয়ে বেশি পাওয়ারফুল। তিনি বলেন, দায়িত্ব পালনে কোথাও ভুল-ত্রুটি থাকলে শেয়ারিং এর মাধ্যমে সেটা ধরা পড়ে এবং সংশোধনের সুযোগ তৈরি হয়। এই ধরনের প্রশিক্ষণকর্মশালা আয়োজনের উপযোগিতা তখনই থাকবে যখন অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দ সমৃদ্ধ হবেন। সংক্ষিপ্ত বক্তব্য প্রদান শেষে ভাইস চ্যান্সেলর কর্মশালাটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।
 
সূচনা বক্তব্যে সভাপতি ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। কর্মকর্তাদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে এ ধরনের কর্মশালা ভালো ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা করেন।

ট্রেজারার অফিস এবং অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তাবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন আইসিটি বিভাগের উপ-সচিব (পলিসি অধিশাখা)  ড. মোঃ মিজানুর রহমান। অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মো: জাকির হোসেন প্রমূখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ বাস্তবায়ন টিমের ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাস।


মন্তব্য