বরিশাল বিশ্ববিদ্যালয় ও কৃষি গবেষণা কেন্দ্রের মধ্যে সমঝোতা 

ববি
  © টিবিএম ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার (১২ মে) স্বাক্ষরিত এই সমঝোতা স্মারকের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের অত্যাধুনিক ল্যাব ও গবেষণা মাঠ ব্যবহারের সুযোগ পাবে। 

সমঝোতার মাধ্যমে দুটি প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা ও টেকনোলজি ট্রান্সফারের দ্বার উন্মোচিত হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ছাদেকুল আরেফিন ও বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুঁইয়া, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস, বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিমল চন্দ্র কুন্ডু ও ড. মোহাম্মদ ইমরান খান চৌধুরী স্বাক্ষী হিসাবে স্বাক্ষর প্রদান করেন।

জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস জানান, এ সমঝোতার মাধ্যমে কৃষি গবেষণার ক্ষেত্রে শিক্ষার্থীরা সকল সুযোগ সুবিধা পাবেন।তাদের গবেষণার দ্বার উন্মেচিত হলো।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালক (বহিরাঙ্গন), জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভাগ সমূহের চেয়ারম্যানবৃন্দ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ ও বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের বৈজ্ঞানিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য