বর্ণঢ্য আয়োজনের মাধ্যমে পালিত হয় সোকসাস এর বর্ষপূর্তি

সোহরাওয়ার্দী কলেজ
  © টিবিএম ফটো

রাজধানীর পুরান ঢাকার ঐতিহ্যবাহী সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি (সোকসাস) এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। 

শনিবার (১৩ মে)অডিটোরিয়াম রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।এসময় প্রধান অতিথি উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ, বাংলাদেশ ছাত্রলীগ সোহরাওয়ার্দী কলেজ শাখার সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল এবং সাধারণ সম্পাদক আশিকুর ইসলাম আশিক।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও কার্যনিবার্হী পরিষদের সদস্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সন্দীপ।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান  মেহেদী হাসান এবং বলেন, সাংবাদিকতার আঁতুড় ঘর হচ্ছে ক্যাম্পাস সাংবাদিকতা। সাংবাদিকতায় দুটি জিনিস প্রয়োজন প্রথম হচ্ছে লিখতে পারার দক্ষতা এবং দ্বিতীয়টি সোর্স। কপি পেস্ট করবার সাংবাদিকতা ছেড়ে মৌলিক সাংবাদিকতায় ফোকাস করতে বলেন। পাশাপাশি  তিনি সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

সমিতির সভাপতি ইয়াছিন মোল্লা বলেন, কলেজ প্রতিষ্ঠিত হওয়ার ৭৩ বছর পর ২০২২ সালে প্রথমবারের মতো গঠিত হয় সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। সংগঠনটি গঠন হওয়ার পর থেকে কলেজের ভাবমূর্তি বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের নানা রকম সুবিধা অসুবিধা তুলে ধরার মাধ্যমে তা সমাধান চেষ্টা করে আসছে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। প্রথমদিকে এই সংগঠনের যাত্রা এতটা সহজ ছিল না। তবে বর্তমানে কলেজের সম্মানিত অধ্যক্ষ স্যারসহ প্রতিটি সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের আন্তরিকতায় সংগঠনটি আজ কলেজে সকলের আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, আমি এই সংগঠনের সফলতা কামনা করি, সেই সাথে প্রতিটি সদস্যকে আহবান জানাবো আপনারা সকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সব সময়  সাধারণ শিক্ষার্থীদের যুক্তিক দাবীকে তুলে ধরার চেষ্টা করবেন।

সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রাম, নিত্য আনন্দের সারথি হয়েছে প্রথম সারিতে থেকে। শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিটি আন্দোলনে শুধু লেখনী নয়, নীতিনির্ধারকের ভূমিকায় ছিলো সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ