অভিনেতা ফারুকের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

ফারুক
জনপ্রিয় অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)  © ফাইল ছবি

বীর মুক্তিযোদ্ধা, জনপ্রিয় অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

আজ সোমবার (১৫ মে) এক শোকবাণীতে উপাচার্য বলেন, চিত্রনায়ক ফারুক ছিলেন সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অনুসারী। খ্যাতিমান এই চলচ্চিত্র অভিনেতা ঐতিহাসিক ৬-দফা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক, সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনে অনন্য অবদান রেখেছেন।

উপাচার্য বলেন, জনপ্রিয় এই অভিনেতার অভিনয় সাধারণ মানুষের হৃদয় ছুঁয়েছে। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন গুণী এই অভিনেতার মৃত্যুতে দেশের চলচ্চিত্র অঙ্গনের অপূরণীয় ক্ষতি সাধিত হলো। এদেশের সাংস্কৃতিক অঙ্গন ও চলচ্চিত্র শিল্পের উন্নয়ন ও বিকাশে অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ।

উল্লেখ্য, আকবর হোসেন পাঠান (ফারুক) আজ সোমবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।


মন্তব্য