ঢাবিতে দিনব্যাপী নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার অনুষ্ঠিত

ঢাবি
অনুষ্ঠানে ঢাবি ভিসি  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দিনব্যাপী নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার' আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফেয়ার উদ্বোধন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ড. আফরোজা শেলী সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার পাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশে পারমাণবিক শিল্পের বিকাশে দক্ষ মানব সম্পদ তৈরির ওপর গুরুত্বারোপ করে বলেন, আন্তঃবিভাগীয় গবেষণামূলক সম্পর্ক বৃদ্ধি এবং ইন্ডাস্ট্রি একাডেমিয়া সহযোগিতা আরও জোরদার করার মাধ্যমে এই খাতের উন্নয়ন ঘটাতে হবে। বৈজ্ঞানিক গবেষণা, উদ্ভাবন ও আবিষ্কারের মাধ্যমে "স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

উল্লেখ্য, দিনব্যাপী তাই 'নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ারে উদ্ভাবন বিষয়ক পোস্টার ও গবেষণাকর্মপ্রদর্শন, কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ