ভিসি বরাবর তিন দফা দাবি ববি ছাত্রলীগের

ববি
  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) হলগুলোতে শিক্ষার্থীদের জন্য লন্ড্রি ও সেলুন সার্ভিস চালু এবং ক্যাম্পাসে নৈশকালীন খাবারের দোকান স্থাপনের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত একটি আবেদন আজ বুধবার (১৭ই মে) সকালে উপাচার্যের কাছে জমা দেয়া হয়েছে। আবেদনের সত্যতা নিশ্চিত করে দ্রুত এ ব্যাপারে ব্যবস্থা নেবার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আবেদন সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অবস্থানরত আবাসিক শিক্ষার্থীদের দীর্ঘদিনের চাহিদা স্বল্পমূল্যের লন্ড্রি এবং সেলুন সার্ভিস।অন্যদিকে রাতে খাবার সংগ্রহের জন্য দোকানের অভাব রয়েছে ক্যাম্পাসের অভ্যন্তরে। এসব বিষয়ে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মোঃ ছাদেকুল আরেফিন বরাবর ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে আবেদন করেছে আইন বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী অমিত হাসান রক্তিম। 

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা অমিত হাসান রক্তিম বলেন, ' বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের সংগঠন। এই সংগঠনের সাধারণ কর্মী হিসেবে শিক্ষার্থীদের যেকোনো অভাব আমাদের পীড়া দেয়। সেই জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে যেসব ছাত্র-ছাত্রী থাকে তাদের চাহিদাগুলো বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়েছে'। 

আরেক ছাত্রলীগ নেতা মুয়ীদুর রহমান বাকি বলেন, ' আমরা আশা করবো দ্রুত বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি মেনে নেবে এবং তাদের চাহিদা পূরণে পদক্ষেপ গ্রহণ করবে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে রয়েছে '। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.খোরশেদ আলম বলেন, ' মঙ্গলবার আমার কাছে এ সংক্রান্ত একটি আবেদন এসেছিল। আমি সেটির যৌক্তিকতা বিবেচনা পূর্বক ব্যবস্থা নেবার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ করেছি। আশা করছি আমাদের ভিসি স্যার এ ব্যাপারে শিক্ষার্থীবান্ধব ব্যবস্থা নেবেন '। 

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে দুটি ছেলেদের হল এবং দুটি মেয়েদের হলে প্রায় আড়াই হাজার আবাসিক শিক্ষার্থী রয়েছে।

ববি ছাত্রলীগের ৩ দফা দাবি


মন্তব্য