গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে অংশগ্রহণ করলো কুবির ৭ শিক্ষার্থী

কুবি
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে অংশ নেওয়া কুবির ৭ শিক্ষার্থী  © টিবিএম ফটো

প্যাডেল গ্যাং কর্তৃক আয়োজিত গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড মোস্ট সাইক্লিং এক্টিভিটিতে অংশ নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাত সাইক্লিস্ট। 

শনিবার (২০ মে) দেশের সর্বোচ্চ সংখ্যক সাইক্লিস্ট নিয়ে প্যাডেল গ্যাং সাইক্লিস্ট সংগঠনের আয়োজিত এ সাইক্লিস্ট এক্টিভিটিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার সাইক্লিং করা হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে জিপিএস ডিভাইসের মাধ্যমে অংশ নেয় ৪ হাজার ১০০ সাইক্লিস্টস।
 
এই বিশ্ব রেকর্ডের অংশ হতে এ সাইক্লিং এক্টিভিটিতে অংশ নেয় কুবির দুই নারী শিক্ষার্থীসহ সাত শিক্ষার্থী। তারা হলেন, জুবায়দা ফৌজিয়া নদী, নুসরাত সুরভী, মোহাম্মদ হৃদয়, শরিফুল ইসলাম ফারাবী, জয় দে, তামজীদ এবং রিয়াদ। রাইডটি ৫০ কিলোমিটারের শর্তে হলেও বিশ্ববিদ্যালয়ের সাইক্লিস্টরা মোট ৬০ কিলোমিটার রাইড সম্পন্ন করে। অনুষ্ঠিত এই রাইড কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে কুমিল্লার বিজয়পুর ও লালমাই হয়ে কুমিল্লার অন্যতম নিদর্শন রাজেশপুর ইকোপার্কে এসে শেষ হয়। 

সংশ্লিষ্টরা জানান, ডিজিটাল বাংলাদেশকে আরো বেগবান করতে সম্পূর্ণ প্রক্রিয়াটি ডিজিটালভাবে সম্পন্ন হবে। অংশগ্রহণকারী সাইক্লিস্টরা মোবাইলে সাইক্লিং এপ্লিকেশন বা জিপিএস ডিভাইস ব্যবহার করে সম্পূর্ণ ওয়ার্কআউটটির তথ্য সংরক্ষণ করে জমা দিবেন, যা পরবর্তীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড অফিসিয়াল এটেম্পট হিসেবে জমা করবে গিনেজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ হৃদয় জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাইক্লিংকে সবার কাছে পৌঁছে দেয়ার জন্য আমাদের নিরলস কাজ করা দরকার। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড এর এই ইভেন্টে অংশগ্রহণ করার মাধ্যমে আমাদের লক্ষ্য হলো নারী সাইক্লিস্টদের মনোবল দৃঢ় করা এবং ক্যাম্পাসের অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ তৈরি করা।


মন্তব্য