নোবিপ্রবিতে সমুদ্রবিজ্ঞান বিভাগের বিদায়ী সংবর্ধনা ‘নোঙর’

নোয়াখালী
  © সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্রবিজ্ঞান বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ‘নোঙর’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে দিনব্যাপী এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক নাজমুস সাকিব খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভুঁইয়া। এছাড়াও বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

এসময় বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন আমন্ত্রিত অতিথি এবং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বিদায়ী ব্যাচকে ক্রেস্ট প্রদান ও আগামী দিনের পথচলায় শুভকামনা জানান এবং অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন বিভাগটির শিক্ষকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পরবর্তীতে বিভিন্ন ক্ষেত্রে কাজ করার সুযোগ রয়েছে। আমাদের বিশাল যে সমুদ্র সম্পদ আছে তার যথাযথ ব্যবহার করতে হবে। সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ব্লু ইকোনোমি নিয়ে কাজ করার সুযোগ রয়েছে। দেশকে এগিয়ে নিতে সেখানে তোমাদের অবদান রাখতে হবে।

উপাচার্য তার বক্তব্যে আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পড়াশোনা শেষ করে কর্মক্ষেত্রে নিজ বিভাগ ও বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করতে হবে। কোনো কাজে ধৈর্য্য হারানো যাবে না। তবেই সফলতা আসবে। তোমাদের সাফল্য ও মঙ্গল কামনা করছি।

সংবর্ধনা শেষে বিকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।


মন্তব্য