ঢাবিতে উত্তরবঙ্গ চাকরিজীবী কল্যাণ পরিষদের ঈদ পুনর্মিলনী

ঢাবি
অনুষ্ঠানের একাংশ  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত উত্তরবঙ্গের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে গঠিত সংগঠন উত্তরবঙ্গ চাকরিজীবী কল্যাণ পরিষদের (উচাকপ) ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. ইমদাদুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সংগঠনটির সভাপতি মো. সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সংগঠনটির সাধারণ সম্পাদক এ কে এম আফতাবুজ্জামান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. ইমদাদুল হক প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির সকল সদস্যবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরিরত উত্তরবঙ্গের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে মেলবন্ধন তৈরিতে এই সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে। ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ মনোভাব বজায় রেখে পারস্পরিক বন্ধনকে আরও জোরদার করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উচাকপ-এর সদস্যরা কার্যকরী ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, আমি প্রথম যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসি, তখন থাকার কোন জায়গা ছিল না। হোটেলে বা মেসে থাকতে হয়েছে। এখন আর সেই অবস্থা নাই। আমরা যদি একে অপরকে সাহায্য করি, ঐক্যবদ্ধ থাকি তাহলে প্রথম যে ধাক্কাটা সেটা থাকবে না। আমরা একটা ঠাই পাবো। এখন সারাদেশে উন্নয়ন হচ্ছে। শহর থেকে অজপাড়া গায়েও উন্নতি হচ্ছে। আমাদের দেখা উচিত কারা উন্নয়ন করছে। দেশের উন্নয়ন শেখ হাসিনার হাত দিয়ে হচ্ছে। আমাদের উচিত তার হাতকে শক্তিশালী করা।

আলোচনা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত উত্তরবঙ্গের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফেল ড্র এবং নৈশভোজে অংশ নেন।


মন্তব্য