ঢাবির জহু হলের সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হল শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পুকুর পাড়ের সৌন্দর্যবর্ধন,বসার বেঞ্চ নির্মাণ ও ঘাটলা সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে এর উদ্বোধন ঘোষণা করা হয়।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী (অতিরিক্ত সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান, কবি জসিমউদ্দিন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহীন খান। শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ভ্রাতুষ্পুত্রী নাজনীন হক মিমি।

সভাপতির বক্তব্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, ঢাকা শহরে যেখানে জলাধারের অভাব, আবার যেখানে রয়েছে সেটাও অপরিচ্ছন্ন ডোবা। সেদিকে জহুরুল হক হল হলো শহরের ভেতরে একখণ্ড গ্রাম। নিরিবিলি, শান্ত, মনোরম পরিবেশ শিক্ষার্থীদের পড়াশোনা করতেও আগ্রহী করে তোলে। সেটারই সৌন্দর্য বর্ধনের জন্য, হলকে আরও গ্রামের পরিবেশ দিতেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের একটি মনোরম ও সুন্দর পরিবেশ উপহার দিতে আমি অনেক আগেই এই সংস্কার করতে চেয়েছিলাম কিন্তু অর্থায়নে কিছুটা সমস্যা থাকায় আমরা গত রোজায় কাজ শুরু করি৷ দুই মাসেরও অধিক সময়ে আমরা পুকুর ঘাটলা সংস্কার, শিক্ষার্থীদের বসার পরিবেশ সৃষ্টি, হাটার রাস্তা সংস্কার ও পুকুরের পানি পরিষ্কার সহ এর চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কাজ করা হয়। তাছাড়া পুকুরের অন্য পাশের ঘাটলা সংস্কারের জন্যও পরিকল্পনা করেছেন এব অর্থায়ন পেলে খুব দ্রুত কাজ শুরু করবেন বলেও তিনি আগ্রহ প্রকাশ করেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ