ঢাবির প্রাচ্যকলা বিভাগের সপ্তাহব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ঢাবি
  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাচ্যকলা বিভাগের সপ্তাহব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০২২' চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আতারুজ্জামান অনুষদের ওসমান জামাল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন।

পরে উপাচার্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন। প্রাচ্যকলা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. সুশান্ত কুমার অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বরেণ্য শিল্পী অধ্যাপক হাশেম খান, অধ্যাপক ড. মলয় বালা এবং অধ্যাপক ড. মিজানুর রহমান ফকির বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রাচ্যকলা একটি বিশেষায়িত ও বৈচিত্রময় শিল্প। এই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উদ্ভাবনী দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ ঘটিয়ে শিল্প ও সংস্কৃতিকে আরও সমৃদ্ধ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

“বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী ২০২২'-এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৬টি শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন অন্তরা দেবনাথ তৃষা (নিরীক্ষাধর্মী পুরস্কার), ইউশা বিনতে হাসান (শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার), আগ্নেশ শ্রেয়া গমেজ (শিল্পী শফিকুল আমীন স্মৃতি পুরস্কার), সঞ্জীব দত্ত (শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার), মিমি খাতুন (শিল্পী আমিনুল ইসলাম স্মৃতি পুরস্কার) এবং মো. বাদশা হারুন নূর রশীদ (শিল্পী শওকাতুজ্জামান স্মৃতি পুরস্কার)।

"বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী- ২০২১-এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৬টি শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন -- সৌরভ ঘোষ (নিরীক্ষাধর্মী পুরস্কার), প্লেটো বিশ্বাস (শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার), শৈলী শ্রাবন্তী (শিল্পী শফিকুল আমীন স্মৃতি পুরস্কার), আয়েশা আক্তার (শিল্পী আমিনুল ইসলাম স্মৃতি পুরস্কার),জয়শ্রী গোস্বামী (শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার) এবং মালিকা ইসলাম মারিয়া (শিল্পী শওকাতুজ্জামান স্মৃতি পুরস্কার)।

উল্লেখ্য, এই বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী চলবে আগামী ৩১ মে পর্যন্ত । প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ