জাবিতে পরিবেশবাদী সংগঠন ‘ডিইএসসিএফ’- এর নতুন কমিটি

ক্যাম্পাস
ডিইএসসিএফ  © টিবিএম ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একমাত্র পরিবেশবাদী সংগঠন 'ডিপ ইকোলজি এন্ড স্নেক কনজারভেশন ফাউন্ডেশন'- জাবি শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সভাপতি হয়েছেন দর্শন বিভাগের শিক্ষার্থী মোসাদ্দেকুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী সৈয়দা অনন্যা ফারিয়া।

নতুন এই কমিটিতে অন্যান্য পদে রয়েছেন- সাংগঠনিক সম্পাদক জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের হাসিবুর রহমান, কোষাধ্যক্ষ নৃবিজ্ঞান বিভাগের আনিকা রাহি, দপ্তর সম্পাদক আইন ও বিচার বিভাগের ওসমান সরদার এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে গণিত বিভাগের মেহেরুন্নেসা নীলা।

নির্বাহী সদস্য পদে রয়েছেন- বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের সীজেন সরকার, দর্শন বিভাগের নাজমুল ইসলাম এবং লাবীবা আহমেদ। 

নতুন কমিটির সভাপতি মোসাদ্দেকুর রহমান বলেন, "ডিপ ইকোলজি এন্ড স্নেক কনজারভেশন ফাউন্ডেশনের কাজ শুরু হয়েছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকেই। প্রথমে সাপ নিয়ে কাজ করলেও তা এখন অনেক বিস্তৃত হয়েছে। 'সুস্থ পৃথিবীর জন্য প্রকৃতির সাথে সহাবস্থান' প্রতিপাদ্যকে সামনে রেখে সবার সহযোগিতায় সংগঠনের বিস্তৃতির এ ধারা অব্যাহত রাখতে চাই‌।"


মন্তব্য