রুমে জুনিয়র তোলাকে কেন্দ্র করে ঢাবির হলে মারামারি, আহত ২

ক্যাম্পাস
ঢাবির হলে মারামারি, আহত ২  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের টিনশেডের ২০ নাম্বার কক্ষে জুনিয়র তোলাকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে। এতে ২‌ শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে ১ জনের অবস্থা গুরুতর বলে জানা যায়। ঘটনার পরে গুরুতর আহত শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বুধবার (৩১ মে) রাত সাড়ে ৯টার দিকে হলের টিনশেডের ২০ নাম্বার রুমে এই ঘটনা ঘটে। আহত ২ শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের দেলোয়ার হোসাইন ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বায়েজিদ ইসলাম। তারা দুজনেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, রুমে জুনিয়র তোলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে দুজন-দুজনকে কিল-ঘুষির একপর্যায়ে দেয়ালে ধাক্কা বায়েজিদ নামের শিক্ষার্থী দেলোয়ারকে ধাক্কা দেন। এতে দেলোয়ারের মাথা দেয়ালের সাথে লেগে মাথা ফাটে ও সামনের দাঁত ভেঙে যায়। এতে করে তার মাথা প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়।

বায়েজিদ ইসলাম বলেন, আমি বাড়িতে থাকা অবস্থায় জুনিয়র তোলা নিয়ে দেলোয়ার ফোন দিয়ে বারবার বিরক্ত করছিল। আসার পর সেটা জানতে চাইলাম আর সে মারমুখী হয়ে গেল। পরে ধাক্কাধাক্কিতে আমি এবং সে দুইজনই পড়ে গেলাম। কিন্তু কীভাবে যেন তার মাথা ফেটে যায়। কেউ তাকে মারধর করেনি, ধাক্কাধাক্কিতেই এমনটি ঘটেছে।

তবে এ বিষয়ে জানতে আহত শিক্ষার্থী দেলোয়ার হোসাইনকে ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি।

বিষয়টি হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে বলেন, বিষয়টা আমি জেনেছি। খোঁজ নিব এবং তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য