গুগলে ডাক পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শুভ

গুগলে
এস এম ফারহান শাহরিয়ার শুভ  © ফাইল ফটো

টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগলে চাকরি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম ফারহান শাহরিয়ার শুভ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সোমবার (১২ জুন) রাতে তিনি ‘অফার লেটারটি হাতে পান। প্রতিষ্ঠানটির পোল্যান্ড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। তবে জয়েন করবেন চলতি বছরের ২ অক্টোবর।

মঙ্গলবার ফারহান শাহরিয়ার শুভর বরাত দিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক এ তথ্য নিশ্চিত করেন।

ফারহান শাহরিয়ার শুভ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায়। তিনি পূর্বধলা জে এম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে মাধ্যমিক ও আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ থেকে ২০১৬ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন।

গুগলে ডাক পাওয়ার বিষয়ে ফারহান বলেন, গুগলে চাকরি করা আমার ছোটবেলার স্বপ্ন। ক্লাস টেন থেকেই আমি প্রোগ্রামিং শুরু করি। এরপর বিশ্ববিদ্যালয়ে এসে এ সম্পর্কে আরও বিস্তর জানতে পারি। পরে বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই গুগলে যেতে হবে এমন চিন্তাভাবনা নিয়ে আমি প্রস্তুতি নিতে শুরু করি। আমরা বন্ধুরা মিলে প্রোগ্রামিংয়ে প্র্যাকটিস করতাম। আমার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক বলেন, ফারহান শাহরিয়ার শুভর গুগলে নিয়োগের অফার আমাদের জন্য আনন্দের বিষয়। সে দীর্ঘদিন ধরে গুগলে নিয়োগের জন্য প্রসেসিংয়ের মধ্যে ছিল। অবশেষে গুগলে যোগ দেয়ার অফার পেয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ