নবীনদের পদচারণায় মুখরিত রাবিপ্রবি

রাবিপ্রবি
অনুষ্ঠানের একাংশ  © সংগৃহীত

 

রাবিপ্রবি প্রতিনিধিঃ উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্ন কার না থাকে। দীর্ঘ এক যুগ পড়াশোনার পাঠ চুকিয়ে বিশ্ববিদ্যালয় জীবনে ভর্তি হওয়ার অনুভূতি স্বপ্নের মত। সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ইতোমধ্যে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত নবীনদের শিক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত তাই  ক্যাম্পাসগুলো। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার দীর্ঘসূত্রতা কাটিয়ে নবীনদের পদচারণায় মুখরিত হয়েছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। মোট পাঁচটি বিভাগের ভর্তি প্রক্রিয়া শেষে আজ ০৫ সেপ্টেম্বরে ২০২২-২৩  শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস আজ অনুষ্ঠিত হয়েছে।

সকাল থেকে নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় রাবিপ্রবির ক্যাম্পাস। ক্যাম্পাসের আনাচে কানাচে জুড়ে ছিলো রাবিপ্রবিয়ানদের ব্যস্ততা।  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন জুড়ে বিভিন্ন বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। কেক কেটে, ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীবৃন্দ।

নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার, উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিষ্ট্রার মোহাম্মদ ইউসুফ ও প্রক্টর জুয়েল সিকদার সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

উপাচার্য উদ্ভোধনী  বক্তব্যে বিভাগীয় প্রধান দেন সমন্বয়ে প্রত্যেক বিভাগ নবীন শিক্ষার্থীদের দিকনির্দেশনা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। আইনশৃঙ্খলা পালন ও নিয়ম ভঙ্গে শাস্তির কথা উল্ল্যেখের  পাশাপাশি  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্ববান জানান।

স্বপ্নের ক্যাম্পাসে উপস্থিত হতে পেরে উচ্ছ্বাসিত নবীনরা। তাদের আগামীর দিনগুলো  সুন্দর ও  সফল হোক এমনই চাওয়া সাবেক রাবিপ্রবিয়ানদের।


মন্তব্য


সর্বশেষ সংবাদ