ঢাবি উপাচার্যের সাথে মিশরের প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাবি
  © টিবিএম ফটো

মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের সাবেক চ্যান্সেলর অধ্যাপক ইব্রাহিম সালাহ এলসায়েদ সোলেমান এলহুড়হুডের নেতৃত্বে ৪ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল আজ শনিবার (৯ সেপ্টেম্বর ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন মিশরের হাউজ অব রিপ্রেজেনটেটিভসের মেম্বার মোহাম্মদ মাহমুদ আহমেদ হাশিম, অধ্যাপক গামাল ফারুক গেব্রিল মাহমুদ এলদাকক এবং অধ্যাপক মাহমুদ আহমদ শাহাত আলসোগির।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে গুরুত্বারোপ করেন। তাঁরা একে অপরকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। মিশরীয় প্রতিনিধিদলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আল-আজহার বিশ্ববিদ্যালয়ে আগামীতে অনুষ্ঠিতব্য সুফিবাদ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। 

আমন্ত্রণ গ্রহণ করে উপাচার্য বলেন, আল-আজহার বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে নানা বিষয়ে বিশেষ করে মৌলিক দর্শন, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ চর্চার ক্ষেত্রে অনেক মিল রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য উপাচার্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ