"কেমন ছিলো বছর জুড়ে রাবিপ্রবি"

রাবিপ্রবি
  © টিবিএম ফটো

অফিসার্স এসোসিয়েশন এর অভিষেক ও শপথ গ্রহণ : ২০২৩ এর ৩০রা জানুয়ারি রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। 

রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ : ১৫ ই মার্চ ২০২৩ এ মহামান্য রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.সেলিনা আখতার। 
নববর্ষ উদযাপন : বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ৩রা এপ্রিল পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জাতিসত্তার সামাজিক উৎসব  বিজু,বিষু,বিহু,সাংগ্রাই মেলাসহ বিভিন্ন খেলাধুলা ও পিঠা উৎসবের আয়োজন করে রাবিপ্রবি। 

জেনারেটর সার্ভিস উদ্বোধন : নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ২০২৩ এর ১০ই মে জেনারেটর সার্ভিসের শুভ উদ্বোধন করেন রাবিপ্রবির মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার। 

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন : ১৫ই জুলাই ২০২৩, বিভিন্ন আয়োজনের মাধ্যমে উদযাপিত হয়েছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) দিবস।
ডি নথিভুক্ত : স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে অন্যান্য  পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে  ২০২৩ এর ১৩ই আগস্ট ২য় পর্যায়ে ডি নথি ব্যবস্থাপনার সাথে যুক্ত হয় রাবিপ্রবি।

সিএসই ও ম্যানেজমেন্ট দিবস উদযাপন : ২০২৩ এর ১৪ ও ১৯ নভেম্বর যথাক্রমে সিএসই ও ম্যানেজমেন্ট দিবস উদযাপন করা হয়। দুই দিনেই বিভিন্ন অনুষ্ঠান এবং কনসার্টে রাবিপ্রবি ক্যাম্পাস মুখরিত ছিলো। 

রাবিপ্রবি এবং ইবির মধ্যে সমঝোতা স্মারক চুক্তি :১৫ই নভেম্বর ২০২৩, ইসলামি বিশ্ববিদ্যালয় এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। এই স্মারকের আওতায় দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়, যৌথ গবেষণাসহ বিভিন্ন একাডেমিক কার্যক্রম এবং সাংস্কৃতিক সেতু বন্ধন তৈরি হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করা হয়েছে। 

রাবিপ্রবির নতুন তিন সংগঠন : রাবিপ্রবির শিক্ষার্থীদের উদ্যোগে ২০২৩ এ আত্মপ্রকাশ করেছে রাবিপ্রবি ডিবেটিং সোসাইটি, রাবিপ্রবি সাংবাদিক সমিতি এবং প্রজ্জ্বলিত নাট্যদল, রাবিপ্রবি।

রাবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠ উদ্বোধন : ২০২৩ এর ১৩ ই ডিসেম্বর শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বিত ক্রিকেট টুর্নামেন্ট এবং শিক্ষার্থীদের একটি প্রীতি ম্যাচের মাধ্যমে রাবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠের উদ্বোধন করা হলেও আনুষ্ঠানিক ভাবে  রাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার   মাঠটির উদ্বোধন করা হয় ১৬ই ডিসেম্বর,২০২৩। এইদিন চ্যাম্পিয়ন দল এবং রানারআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


মন্তব্য