ইবি থেকে ৬টি ককটেল উদ্ধার

ইবি
  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন স্থান থেকে ছয়টি ককটেল সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) সকালে এগুলো উদ্ধার করেন ইবি থানার পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত দুইটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। 

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত একটার দিকে লালন শাহ হলের পকেট গেট সংলগ্ন এলাকায় দুইটি ককটেল সদৃশ্য বস্তুর দেখা মিললে আতঙ্ক ছড়িয়ে পড়ে হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে। পরে রাতেই ইবি থানা পুলিশ সেগুলো উদ্ধার করে। এরপর সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ইন্টারন্যাশনাল ব্লকের সামনে একটি, শহীদ জিয়াউর রহমান হলের সামনে একটি ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের পাশ থেকে দুইটি ককটেল সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। ইতোমধ্যে সবগুলোই নিষ্ক্রিয় করেছে ইবি থানার পুলিশ।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমরা পুলিশের মাধ্যমে ছয়টি ককটেল উদ্ধার করেছি। ক্যাম্পাস খোলার পরপরই এমন ঘটনা আতঙ্কজনক। কুষ্টিয়া ডিএসবি থেকে একটা স্পেশাল ডিটেক্টিভ টিম এনে পুরো ক্যাম্পাস সার্চ করা হবে।  

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান বলেন, আমি বিষয়টি বিস্তারিত জানিনা। ভিসির সাথে জরুরি মিটিং আছে। মিটিং শেষে বিস্তারিত বলতে পারবো।


মন্তব্য