পাবিপ্রবিতে সিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

পাবিপ্রবি
  © সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রথমবারের মত সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ তে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার আয়োজন বিশ্ববিদ্যালয়ের ‘পাবিপ্রবিয়ান দ্বীনি পরিবার’ নামে একটি সংগঠন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনী সংক্রান্ত বই "সিরাতে খাতামুন আম্বীয়া" এর উপরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য গত ২০২৩ সালের ১০-১৫ ডিসেম্বর বিভিন্ন বিভাগের মোট ১৬৫ জন শিক্ষার্থী নিবন্ধন করেন। তবে আজকের প্রতিযোগিতা ৭০ জন  শিক্ষার্থী অংশগ্রহণ করেন। আয়োজকদের পক্ষ থেকে আরো জানানো হয়, আগামী শনিবার প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।

জানা যায়, প্রতিযোগিতায় বিজয়ী প্রথম তিনজনকে মোট  দুই হাজার পাঁচশত টাকা নগদ অর্থ এবং এক হাজার তিনশত টাকার সমমূল্যের বই উপহার দেওয়া হবে। 

আয়োজকদের মধ্যে পরিসংখ্যান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। শিক্ষার্থীদের থেকে আমরা ভালো সাড়া পেয়েছি। বিষয়টি আমাদের আয়োজকদের জন্য আশাব্যাঞ্জক। আশা করছি আগামীদিনেও আমরা বিশ্ববিদ্যালয়ে এমন কিছু ভালো কাজ করতে পারবো।


মন্তব্য


সর্বশেষ সংবাদ