ঢাবি জসীম উদ্দীন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ আজ শনিবার (২৭ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আহমদুল্লাহ এবং রানার্স-আপ হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. ফাহিমুর রহমান। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উদ্বোধনী বক্তব্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, শরীর ও মন সুস্থ রাখার জন্য খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণে শিক্ষার্থীদের নেতৃত্বের গুণাবলী বিকশিত হয় এবং একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করে। শিক্ষার্থীরা হৃদয়ে দেশপ্রেম ধারণ করে নিজেদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের
ঐতিহ্য ও ভাবমূর্তি ধরে রেখে কবি জসীম উদ্‌দীনে নামের যথার্থতা রক্ষা করে এই হলের শিক্ষার্থীরা দেশ ও জাতির সেবায় নিয়োজিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানের সভাপতি ও হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন খান প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। উদ্বোধনী পর্ব থেকে শুরু করে পুরস্কার বিতরণ পর্যন্ত সকল পর্যায়ে শিক্ষার্থীদের সুশৃঙ্খল অংশগ্রহণ সত্যিই প্রশংসনীয়। প্রতিযোগিতায় অংশগ্রহণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে ভাবের আদান-প্রদান হয়েছে, দলীয় মিথস্ক্রিয়া তৈরি হয়েছে যা তাদের চলার পথকে সহজতর করবে। আমাদের হল প্রশাসন এ জন্যই শিক্ষার্থীদের সকল ধরনের খেলাধুলা ও সহশিক্ষামূলক কার্যক্রমকে উৎসাহিত করে আসছে।

অনুষ্ঠানে ঢাবি অ্যাথলেটিক্স কমিটির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবি জসীম উদ্‌দীন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ১৪টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশগ্রহণ করেন।


মন্তব্য