রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

রাবি
  © সংগৃহীত

রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম'র (আরইউডিএফ) আয়োজনে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। এবারের প্রতিপাদ্য 'আঁধারের শেকল হোক সচেতনতায় বিকল' মাদকের বিরুদ্ধে এই তরুণ সমাজকে সচেতন করা এবং একটি সুস্থ তরুণ সমাজ গঠনই এ আয়োজনের অন্যতম লক্ষ্য। শনিবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও শহীদ জিয়াউর রহমান হলের মধ্যে দিয়ে ২০২৪ সালের এ বিতর্কের উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়। 

এ পর্বে বিতর্কের বিষয় ছিল "এই সংসদ বিশ্বাস করে, উচ্চ মাত্রার মাদক উৎপন্ন করে এমন দেশগুলোর সরকারকে দূর্বল রাখা কিংবা অস্থিতিশীল রাখা বৈধ"। উদ্বোধনী বিতর্কে বঙ্গমাতা শেখ ফফজিলাতুন্নেছা হল জয় লাভ করে।

এসময় অনুষ্ঠনের আহ্বায়ক আয়শা আঁখির পরিচালনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক জিল্লুর রহমান বলেন, আমরা মাদকের বিরুদ্ধে সচেতনতায় আয়োজিত যেকোনো উদ্দ্যোগ সাধুবাদ জানায়। আজ তরুণ সমাজ মাদকের কবলে জর্জরিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরামকে ধন্যবাদ এমন একটি উদ্যোগ নেয়ার জন্য। আমরা সবসময়ই এমন উদ্যোগে পাশে থাকবো। 

এদিন প্রধান নির্বাহী সদস্য মাহাদী হাসান মাহিন বলেন, সহ-শিক্ষা কার্যক্রমের মধ্যে বিতর্ক অন্যতম। বিতর্ক আপনাকে একজন সুবক্তা, আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। বিতর্ক এমন একটি মাধ্যম যা আপনাকে বাক-স্বাধীনতা ও মুক্তবুদ্ধির সুযোগ দেয়।
 
আগামী ২৮, ২৯, ৩০ জানুয়ারি পর্যায়ক্রমে তিন দিনব্যাপী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল গুলোতে উক্ত বিতর্ক প্রতিযোগিতার গ্রুপ পর্বের বিতর্ক গুলো অনুষ্ঠিত হবে।  আগামী ৬ ফেব্রুয়ারি রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরামের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শহীদ মিনার মুক্তমঞ্চে ফাইনাল বিতর্কের মাধ্যমে পর্দা নামবে নতুন বছরের প্রথম "মাদক বিরোধী আন্তঃহল বিতর্কপ্রতিযোগিতা ২০২৪" -এর।


মন্তব্য


সর্বশেষ সংবাদ