রাবিতে রূপসার চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত

রাবি
  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দর্শন বিভাগের নবীন শিক্ষার্থীদের নিয়ে প্রথম চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুরঞ্জন সমাদ্দার ছাত্রশিক্ষক (টিএসিসিতে) রাজশাহী ইউনিভার্সিটি ফিলোসোফি স্টুডেন্টস এলায়েন্স (রূপসা) এ আয়োজন করে। 

সংগঠনের কিউরেটর তোফায়েল আহমেদ তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক নিলুফার আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন দর্শন বিভাগের অধ্যাপক একরাম হোসেন ও রূপসার সবেক কিউরেটর শাহদুদুজ জামান শিশির। 

প্রধান অতিথির বক্তব্যে ড. আহমেদ বলেন, শিক্ষার্থীদের কো-কারিকুলার অ্যাকটিভিটিস-এ দক্ষ করতে রূপসার কার্যক্রম যথেষ্ট প্রশংসার দাবি রাখে। এই সংগঠনের হাত ধরেই শিক্ষার্থীরা নিজে এগিয়ে যাবে এবং একই সঙ্গে বিভাগের সুনাম অক্ষুন্ন রাখবে সেই প্রত্যাশা করেন সভাপতি। 

অধ্যাপক একরাম হোসেন বলেন, রূপসা শিক্ষার্থীদের মেধা বিকাশে কাজ করে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে দক্ষ করা এবং বিভিন্ন প্রতিযোগিতায় নিজের অবস্থান তৈরি করার অন্যতম প্লাটফর্ম রূপসা। বিভাগের নবীন-প্রবীন শিক্ষার্থীদের সমন্বয় ও প্রচেষ্টায় দর্শন বিভাগ আরো সমৃদ্ধ হবে বলে মনে করেন তিনি৷ 

এছাড়া অনুষ্ঠানে ক্যারিয়ারসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন শাহদুদুজ জামান। জানা গেছে, রূপসার আয়োজনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়।অনুষ্ঠানে দর্শন বিভাগের বিভিন্ন বর্ষের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


মন্তব্য