নোবিপ্রবিতে ছাত্রলীগের সম্মিলিত কর্মী সভা অনুষ্ঠিত 

ক্যাম্পাস
  © সংগৃহীত

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের হল, অনুষদ ও ইনস্টিটিউট সমূহের সম্মিলিত কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে সন্ধ্যা  ৬.৩০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মী সভা অনুষ্ঠিত হয়। 

নোবিপ্রবি শাখা  ছাত্রলীগের সভাপতি নাঈম রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ’র সঞ্চালনায় শাখা ছাত্রলীগের কর্মীসভায় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে আমাদের নোবিপ্রবি ছাত্রলীগের হল, অনুষদ ও ইনস্টিটিউট সমূহের কমিটি অনুমোদন করার কথা থাকলেও বিভিন্ন ব্যস্ততার কারণে কমিটি ঘোষণা করতে পারিনি। আমরা জানি ছাত্রলীগের একজন কর্মী পদবী ছাড়া কতটা অসহায়।  তাই আমরা অতিদ্রুত হল, অনুষদ ও ইনস্টিটিউটের কমিটি ঘোষণা করে ছাত্রলীগকে গতিশীল এবং সুসংগঠিত করতে চাই।

বক্তব্যে তিনি আরও বলেন, আমাদের কাছে যোগ্যতার বিচারে সবাই সেরা। তাই আমরা সবকিছু বিবেচনা করে দায়িত্ব প্রদান করবো। এতে করে কেউ হতাশ হবেন না। রাজনীতিতে ধৈর্য্য এবং শ্রম থাকলে সৃষ্টিকর্তা আপনাকে সফল করবে। নিজের উপর বিশ্বাস রেখে সঠিক পথে কাজ করতে হবে। এছাড়াও দায়িত্ব পালন অবস্থায় কেউ মাদক, নারীঘঠিত বা সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ত হলে তাকে স্ব-পদ থেকে অব্যহতি দেওয়া হবে বলে হুশিয়ারী দেন তিনি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ বলেন, গত বছরের ১৩ অক্টোবর নোবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি আসার পর থেকেই আমরা আমাদের সাংগঠনিক জটের বিষয়টি মাথায় রেখে অতি দ্রুত হল, অনুষদ এবং ইনস্টিটিউটসমূহের কমিটি দেয়ার উদ্যোগ নিয়েছি। আমরা চেয়েছি যারা আমাদের সাথে জয় বাংলা স্লোগানে ক্যাম্পাস মাতিয়েছে তারা যেন সবাই সাংগঠনিক পরিচয় বহন করতে পারে। তাদেরকে নিয়ে নোবিপ্রবি শাখা ছাত্রলীগ যেন আরও সৃজনশীল কার্যক্রমে এগিয়ে নিতে পারি, তাই দ্রুত সময়ের মধ্যে নোবিপ্রবি ছাত্রলীগের হল, অনুষদ ও ইন্সটিটিউটসমূহের সম্মিলিত কর্মীসভার আয়োজন করেছি।

তিনি আরও বলেন, নোবিপ্রবি ছাত্রলীগের কর্মীরা শুধুমাত্র রাজনীতি চর্চায় নয় বরং লেখাপড়া, গবেষণা, বিতর্ক, সাংস্কৃতিক অঙ্গনসহ সর্বত্র নিজেদের প্রতিভার বিকাশ ঘটাবে।

অনুষ্ঠানের সমাপনী পূর্বে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নোবিপ্রবি শাখা ছাত্রলীগের অন্তর্গত বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল হল শাখার প্রতিষ্ঠাকালীন কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি পদে নাজমুল হাসান লিসু ও সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ বায়েজিদ তপুর নাম ঘোষণা করেন। পরবর্তীতে অন্যান্য হল,  অনুষদ ও ইনস্টিটিউট সমূহের কমিটি ঘোষণা করবেন বলে জানান।


মন্তব্য