ঢাবি শিক্ষার্থীদের শীতবস্ত্র দিচ্ছে ছাত্রলীগ

ছাত্রলীগ
  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিচয় পত্র দেখে প্রতিদিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে কম্বল বিতরণ চলছে। গত ২৭ জানুয়ারি এই কর্মসূচি শুরু করে ছাত্রলীগ। শীত শেষ না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবে বলে জানায় সংগঠনটির নেতারা। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) শিক্ষার্থীদের কম্বল বিতরণ ছাড়াও দেশের বিভিন্ন জেলায় শীতার্তদের মাঝে ইতোমধ্যে প্রায় পনের হাজার শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি। 

এই কর্মসূচির দায়িত্বে থাকা সংগঠনের কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাংলাদেশ মোমেন্টসকে বলেন, “আমরা প্রতিদিন ডাকসুতে বিকাল থেকে শীতবস্ত্র বিতরণ করছি। ইতোমধ্যে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থীর মাঝে কম্বল বিতরণ করেছি। শিক্ষার্থীরা তাদের আইডি কার্ড দেখিয়ে আমাদের কাছ থেকে কম্বল নিচ্ছেন। শীত শেষ না হওয়া পর্যন্ত এটি চলমান থাকবে।”

মাহবুবুর বলেন, “শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয় বাংলাদেশ ছাত্রলীগ দেশের বিভিন্ন জেলায় ইতোমধ্যে পনের হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে। আমাদের টার্গেট তিরিশ হাজার মানুষের মাঝে কম্বল বিতরণ করার।”

এর গত ২৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এক অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করে ছাত্রলীগ। ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি হাতে পালন করে আসছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এই সংগঠন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ