বিশ্ব ইজতেমায় গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণ

গবি
  © সংগৃহীত

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমায় অংশ অংশগ্রহণ করেছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) কিছু র্ধর্মপ্রাণ শিক্ষার্থী । শুক্রবার  (২ ফেব্রুয়ারি) মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম গণজমায়েত ৫৭তম বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সরকার থেকে ঘোষিত ২ থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। সূত্র মতে, প্রথম পর্বে অংশগ্রহণ করছে গণ বিশ্ববিদ্যালয়ের ৪০ জন ধর্মপ্রাণ শিক্ষার্থী। তারা বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গবি কেন্দ্রীয় জামে মসজিদ থেকে জামাতবদ্ধ হয়ে বিশ্ব ইজতেমার উদ্দেশ্যে রওনা হন। 

সেখানে অবস্থানরত গবি শিক্ষার্থী মোঃ মোস্তাফিজুর রহমানের কাছে সেখানের অবস্থা জানতে চাওয়া হলে তিনি জানান, ইজতেমায় যোগ দিতে তিন দিন আগ থেকেই টঙ্গীতে আসতে শুরু করেন দেশের বিভিন্ন অঞ্চলের মুসল্লিরা। বেশিরভাগ মুসল্লি চলে আসায় বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই বয়ান শুরু করে ইজতেমা আয়োজকেরা। যদিও রাতে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয় মুসল্লিদের। অনেকেই আশ্রয় নেন সড়কে।

তিনি আরও বলেন, ' আমাদের পূর্বের সকল প্রকার গুনাহ ক্ষমা প্রার্থনা করি আল্লাহর কাছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীর দের জন্য আমরা কল্যাণ কামনা করি। পুরো পৃথিবীর সকল মুসলিম সহ সকল মানুষকে আল্লাহ যেন শান্তিতে রাখে সেটার জন্য দোয়া কামনা করি । আল্লাহ তাআলা গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার অগ্রযাত্রা কে  সুপথে পরিচালিত করুক, এই দোয়া প্রার্থনা করি।'


মন্তব্য


সর্বশেষ সংবাদ