জাবি ছাত্রলীগ সম্পাদককে ভূমিদস্যু আখ্যা দিয়ে কালো পতাকা মিছিল

জাবি
  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে ভূমিদস্যু আখ্যা দিয়ে তার পদত্যাগের দাবিতে দফা দাবিতে কালো পতাকা মিছিল করেছে ছাত্রলীগের ৩ শতাধিক নেতাকর্মীরা। আজ (২ রা ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটায় ৭টি হলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্ত্বরে জড়ো হয়। পরে  একটি মিছিলটি মুরাদ চত্ত্বর, ক্যাফেটেরিয়া হয়ে  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

লিখিত বক্তব্যে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন, সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি, জমিদখল, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণ এবং নেতা-কর্মীদের সাথে অসদ আচরণের কারণে আমরা রাস্তা নেমে এসেছি। সেক্রেটারিকে গত ২৩ই জানুয়ারি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছি। তার জুলুম, নিপীড়ন, স্বেচ্ছাচারিতার মাধ্যমে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আজ কলঙ্কিত । তার বিরুদ্ধে তদন্ত চলাকালীন সময়ে অবৈধভাবে হল কমিটি গঠন করেছে।

হল কমিটিতে  ত্যাগী নেতাদের  বঞ্চিত করে বিবাহিত, অছাত্র, বহিষ্কৃত, ক্যাম্পাসে যাদের নামে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে তাদের জায়গা দিয়েছে। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার সন্ত্রাসীদের দিয়ে এই কমিটি ঘোষণা দিয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং তার পদত্যাগ দাবি করছি। 

এর আগে গত ২৩ই জানুয়ারি থেকে লিটনের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছে বিক্ষুব্ধরা। পরে ২৭ জানুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু ৩১ জানুয়ারি পরামর্শ ছাড়াই দুইটি হলের হল কমিটি ঘোষনা করলে আবারো রাস্তায় নেমে আসে বিক্ষুব্ধরা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ