‘জাবি চারুকলা বিভাগ এলামনাই’ গঠন উপলক্ষে ৪ দিনব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন

জাবি
  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারুকলা বিভাগের সাবেক শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘জাবি চারুকলা বিভাগ এলামনাই’ গঠনের উদ্দেশ্যে ৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এদিকে একইদিন বিভাগটির এলামনাই গঠন উপলক্ষে ‘Emerging Echoes’ শিরোনামে ৪ দিনব্যাপী শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২রা ফ্রেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এক সাধারণ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। 

আহ্বায়ক কমিটিতে চারুকলা বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী রবিউল করিম মিনারকে আহ্বায়ক, জান্নাতুল ফেরদৌস মৌমিতাকে কোষাধ্যক্ষ, ২য় ব্যাচের রমিত হাসানকে  সদস্য সচিব হিসেবে নির্বাচিত করা হয়। তাদেরকে এলামনাইয়ের কর্মপরিকল্পনা ও গঠনতন্ত্র প্রণয়নের দায়িত্ব দেওয়া হয়েছে। 

জহির রায়হান মিলনায়তনে আয়োজিত শিল্প প্রদর্শনীতে মোট ২৭ জন শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। সকলের জন্য উন্মুক্ত প্রদর্শনীটি গত ২ ফেব্রুয়ারী থেকে শুরু হয়। যা চলবে ৫ ফেব্রুয়ারী রাত ৮ টা পর্যন্ত।

সার্বিক বিষয়ে সদ্য গঠিত ‘জাবি চারুকলা বিভাগ এলামনাই’র আহ্বায়ক রবিউল করিম মিনার বলেন, আমরা চারুকলা বিভাগের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে প্ল্যাটফর্মটির আত্মপ্রকাশ ঘটেছে। এ এলামনাইয়ের মাধ্যমে আমরা নিয়মিত বিভিন্ন ধরনের শিল্প প্রদর্শনীসহ অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিবো। চারুকলা তথা শিল্পের প্রয়োজনীয়তা তুলে ধরতে এ ফ্ল্যাটফর্ম কাজ করবে। এর জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সবার সহযোগিতা কাম্য।


মন্তব্য


সর্বশেষ সংবাদ