ইবিতে লেখক ফোরামের দুইদিন ব্যাপি ‘লেখা প্রদর্শনী’ শুরু 

ইবি
  © সংগৃহীত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার উদ্যোগে দুইদিন ব্যাপি ‘লেখা প্রদর্শনী’ শুরু হয়েছে। এতে তরুণ লেখকদের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত প্রায় শতাধিক লেখা প্রদর্শন করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা ও প্রত্যাশা উপাচার্যের নিকট পৌঁছে দিতে 'মনের জানালা' ও উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা এবং সংগঠনটির দ্বিমাসিক প্রকাশনা ডাকঘরের জন্য উন্মুক্ত লেখা আহ্বানসহ নানা বুদ্ধিবৃত্তিক ও সৃষ্টিশীল কর্মসূচির আয়োজন করা হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় অনুষদ ভবন সংলগ্ন বটতলায় এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। যা চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। 

এসময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সংগঠনটির উপদেষ্টা ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল এবং কমিউনিকেশন এণ্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের প্রভাষক তন্ময় সাহা জয় উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি আবু তালহা আকাশ বলেন, 'ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম বারের মতো লেখা প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইবি শাখা। আমরা সবসময় বুদ্ধি ভিত্তিক চর্চার মাধ্যমে সুন্দর সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করি। শিক্ষার্থীদের বুদ্ধি ভিত্তিক চর্চার সুযোগ ও জাতিকে বই মুখি করার জন্য চেষ্টা করে আসছি। আমরা আশা করছি এই ধরণের আয়োজনের মাধ্যমে সারা বাংলাদেশের তরুণ সমাজ বুদ্ধি ভিত্তিক চর্চায় আগ্রহী হয়ে উঠবে। 

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা লেখালেখি ছাড়াও বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। সংগঠনটি ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ২১টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পরপর ৪র্থবারের 'বর্ষসেরা' শাখা নির্বাচিত হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ