ঢাবি ও পুলিশ স্টাফ কলেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি
  © সংগৃহীত

যৌথ শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের মধ্যে আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের ভাইস-রেক্টর মো. রেজাউল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজ বিভিন্ন বিষয়ে যৌথভাবে সহযোগিতামূলক শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবে। উভয় প্রতিষ্ঠান সেমিনার, কর্মশালা, সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচিরও আয়োজন করবে। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজ পরস্পরের মধ্যে বিভিন্ন বিষয়ে উদ্ভাবন, ধারনা, জ্ঞান এবং অভিজ্ঞতা বিনিময় করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজ কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল হবে। বিভিন্ন বিশেষায়িত প্রশিক্ষণ এবং যৌথ সহযোগিতামূলক
কর্মসূচি আয়োজনের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান সমৃদ্ধ হবে বলে তিনি উল্লেখ করেন।

উপাচার্য আরও বলেন, বর্তমান যুগ হচ্ছে নতুন জ্ঞান ও তথ্য-উপাত্ত বিনিময়ের যুগ। এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান নতুন নতুন জ্ঞান, ধারণা ও উদ্ভাবনের ক্ষেত্রে একে অপরকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এবং কার্যকরী ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ