জাবিতে ধর্ষণের ঘটনার প্রতিবাদে ইবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল 

ইবি
  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলে ছাত্রলীগ নেতা কর্তৃক স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রদল। এসময় তারা ছাত্রলীগের অব্যাহত নারী নিপীড়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরোধী সন্ত্রাসী কর্মকান্ড, শিক্ষাঙ্গনে দখলদারিত্বের প্রতিবাদে এবং নারী শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষাঙ্গন ও সকল ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহাবস্থানের দাবি জানান। 

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১ টায় ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে মিছিল করেন সংগঠনের নেতাকর্মীরা। 

মিছিলে তারা ‘শিক্ষা-ছাত্রলীগ একসাথে যায়না’, ‘এক সাথে চলেনা শিক্ষা-ধর্ষণ’, ‘আমার বোন ধর্ষিত কেন, প্রশাসন জবাব  চাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। 

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক সাহেদ আহমেদ ও সদস্য সচিব মাসুদ রুমী মিথুন। এছাড়াও যুগ্ম আহবায়ক উল্লাস মাহমুদ ও সালাউদ্দিন রানা, সদস্য রাফিজ আহমেদ ও নুর উদ্দিনসহ অন্যান্য কর্মী উপস্থিত ছিলেন। 

সংগঠনের আহবায়ক সাহেদ আহমেদ বলেন, ‘শিক্ষাঙ্গনে সন্ত্রাস চাঁদাবাজি টেন্ডার বাজি ছাত্রলীগের নিত্যনৈমিত্তিক ব্যাপার। এর আগেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতার দ্বারা ধর্ষণে সেঞ্চুরি উদযাপিত হয়েছে। ছাত্রলীগ সারাদেশেই এখন একটি আতঙ্কের নাম। দেশের বৃহৎ ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগের এরকম কর্মকান্ড দেশবাসী মেনে নেবে না। জাহাঙ্গীরনগর-এর ঘটনায় আমরা মর্মাহত সেই সঙ্গে আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। রাজনৈতিক ছত্রছায়ায় ও প্রভাব বিস্তার করে ছাত্রলীগের চলমান নৈরাজ্য রুখে দিতে সাধারণ ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।’


মন্তব্য