বেরোবি শিক্ষার্থীদের অনলাইনে সেমিস্টার ভর্তি ও ফরম পূরণ কার্যক্রমের উদ্বোধন

বেরোবি
  © সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইনে সেমিস্টার ভর্তি, ফরম পূরণসহ অন্যান্য ফি জমা দেয়ার জন্য নতুন সফটওয়্যারের উদ্বোধন করা হয়েছে। বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন (সিডিটি) এর উদ্যোগে উদ্ভাবন করা স্টুডেন্ট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এসআইএমএস) সফটওয়্যারের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

এসআইএমএস সফটওয়্যারটি ব্যবহারের মাধ্যমে ২০২২-২৩ শিক্ষাবর্ষ ও পরবর্তী শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীরা অল্প সময়ে সহজেই সেমিস্টার ভর্তি, ফরম পূরণসহ অন্যান্য ফি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (বিকাশ, নগদ) ও অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন। 

এসময় বেরোবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের ভর্তি ফি জমা দেওয়ার প্রক্রিয়াটি ডিজিটালাইজেশন করার মাধ্যমে ভোগান্তি লাঘব হবে। প্রশাসনিক ও একাডেমিক কর্মকান্ড অনলাইনে করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

বেরোবি উপ-উপাচার্য ও ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম পরিকল্পনা বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ও সিডিটি পরিচালক প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত)  প্রফেসর ড. নিতাই কুমার ঘোষ, ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ আনোয়ারুল আজিম, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান আরা তানজিয়া, ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম পরিকল্পনা বাস্তবায়ন কমিটির ফোকাল পয়েন্ট বাজেট শাখার উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য