'ঢাবি অর্থনীতি ১৯৭৬ স্মৃতি বৃত্তি' পেলেন দুই শিক্ষার্থী

ঢাবি
  © সংগৃৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই জন মেধাবী শিক্ষার্থীকে 'ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি ১৯৭৬ স্মৃতি ট্রাস্ট ফান্ড বৃত্তি' প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন মো. আব্দুল্লাহ আল সাকিব এবং সাদিয়া। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

উল্লেখ্য, অর্থনীতি বিভাগে ১ম বর্ষ আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে অধ্যয়নরত অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ১৯৭৬ ব্যাচের শিক্ষার্থীরা এই ট্রাস্ট ফান্ড গঠন করেন। বিভাগের দাতারা আজ ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধির জন্য অর্ধ লক্ষ টাকার একটি চেক উপাচার্যের নিকট হস্তান্তর করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, দাতা প্রতিনিধি- সাবেক তথ্য কমিশনার সুরাইয়া বেগম, রমেন্দ্র চন্দ্র বসাক, গোলাম হাফিজ আহমেদ এবং আমীর আব্দুল ওয়াহাব উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, মানবিক ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে মেধাবী শিক্ষার্থীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। উপাচার্য ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাদের ধন্যবাদ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ১৯৭৬ ব্যাচের শিক্ষার্থীদের দৃষ্টান্ত অনুসরণ করে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভিন্ন ব্যাচের প্রতিষ্ঠিত অ্যালামনাইদের প্রতি আহবান জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ