চবি সায়েন্টিফিক সোসাইটির নেতৃত্বে ফিহা-স্বচ্ছ

চবি
  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি সায়েন্টিফিক সোসাইটির (সিইউএসএস) ২০২৪ সালের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছে প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী রওনাক রওশন ফিহা  এবং সাধারণ সম্পাদক পদে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কে. এম. সিফাত শাহরীন স্বচ্ছ। 
 
সংগঠনের উপদেষ্টামন্ডলী, প্রতিষ্ঠাতাবৃন্দের সম্মতিক্রমে সংগঠনের সদ্য সাবেক সভাপতি মিনহাজুর রহমান শিহাব ও সাধরণ সম্পাদক আব্দুল মুহাইমেন জামিল ওয়াসি স্বাক্ষরিত ৭১ সদস্য বিশিষ্ট এ কার্যকরী কমিটি গত ১০ ফেব্রুয়ারী অনুমোদন দেওয়া হয়। 

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সহ সভাপতি ইসরাত জাহান ইলা, যুগ্ম সাধারণ সম্পাদক সিফাতুল ইসলাম মিজান, আবিদুল মওলা খান, সৌরভ তালুকদার ও ফাইয়াজ ইহসান, অর্থ সম্পাদক পদে রেজানুর রহমান হৃদয় , কমিউনিকেশন সেক্রেটারি পদে সুমাইয়া আক্তার পপি , এডমিনিস্ট্রেশন সেক্রেটারি পদে রাজশ্রী রায় , প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ওলি চাকমা , সাংগঠনিক সম্পাদক পদে মো: ওজায়ের হোসেন , আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে রুকাইয়া বিনতে আব্দুল্লাহ , হেড অফ ওয়েবসাইট ম্যানেজমেন্ট রাইসা নুজহাত, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি  পদে তাসমিয়া তাবাসসুম নিশাত , তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে শিশির দত্ত, মানবসম্পদ ব্যবস্থাপনা সম্পাদক পদে সায়মা সুলতানা  , দফতর সম্পাদক সিমরান বিনতে সামাদ, প্রকল্প ব্যবস্থাপনা সম্পাদক পদে খুরশিদা জাহান সোমা এবং ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি পদে মো: ইকরামুল হক ইকরাম  নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, সায়েন্টিফিক সোসাইটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক রেজিষ্ট্রেশনপ্রাপ্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একমাত্র বিজ্ঞানভিত্তিক সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন গুরুত্বপূর্ণ ও সাম্প্রতিক বিষয়ে নিয়মিত কর্মশালা, কার্ণিভাল, সেমিনার, প্রশিক্ষণ এবং প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এর মধ্যে সবচেয়ে বড় কার্যক্রম হল চট্টগ্রামের সর্ববৃহৎ সায়েন্স কার্ণিভাল আয়োজন। 

এছাড়া বর্তমান বিজ্ঞানবিষয়ক বিভিন্ন অনলাইন প্রতিযোগিতা, দক্ষতা উন্নয়নের জন্য বিভিন্ন বিষয়ে অনলাইন প্রশিক্ষণ, অনলাইন আলোচনা সভা ইত্যাদি কার্যক্রম পরিচালনা করে চলেছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ