ঢাবি ক্রিকেট দলের ওপর রাবি শিক্ষার্থীদের হামলা, আহত ৬

ঢাবি
  © সংগৃহীত

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় দলের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের অন্তত ৬ খেলোয়াড় গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে ঢাবি কর্তৃপক্ষ।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত এই প্রতিযোগিতায় চলাকালীন সময়ে মাঠে ঢুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েক শত শিক্ষার্থী ঢাবি ক্রিকেট টিমের খেলোয়াড়দের ওপর অতর্কিত ঝাঁপিয়ে পড়ে এবং হামলা চালায় বলে জানা গেছে।

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় ঢাবি টিমের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের হামলা অখেলোয়াড়সুলভ এবং অনাকাঙ্ক্ষিত। আয়োজনকারী বিশ্ববিদ্যালয় হিসেবে পূর্ব থেকেই বিশেষ সতর্কতা ও সার্বিক শৃংখলা বজায় রাখার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্ব ছিল। স্বাগতিক ভেন্যু হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উচিত ছিল প্রতিপক্ষ টিমকে সম্মান দেখানো এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় গভীর উদ্বেগ, ক্ষোভ , প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছে।

অতীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ধরনের প্রতিযোগিতার সুষ্ঠু আয়োজনে ব্যর্থতার পরিচয় দেয় এবং এর ফলে তখনও অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়— বলা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।


মন্তব্য