রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে দুইজন সহকারী প্রক্টর নিযুক্ত

রবীন্দ্র
  © সংগৃৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে নিয়োগ পেয়েছেন আরও দুজন শিক্ষক। তারা হলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আজিম উদ্দিন এবং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মোছা: শারমিন আক্তার।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফিরোজ আহমেদ স্বাক্ষরিত পৃথক পৃথক নিয়োগ আদেশে বলা হয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইনের প্রথম সংবিধির ১৮(১) ধারা অনুযায়ী সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আজিম উদ্দিন এবং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মোছা: শারমিন আক্তারকে আগামী দুই বছরের জন্য সহকারী প্রক্টর পদে নিয়োগ প্রদান করা  হয়েছে। 

নতুন দুজন যুক্ত হবার ফলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে সদস্য সংখ্যা হলো চারজন। গত সেপ্টেম্বরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক  ড. মো. ফখরুল ইসলাম। তিনি এর পূর্বে সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়। এর সঙ্গে যুক্ত হলেন নতুন দুজন সহকারী প্রক্টর। 

সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়ায় আজিম উদ্দিন ও শারমিন আক্তার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। একইসাথে ড. মো: ফখরুল ইসলাম ও বরুণ চন্দ্র রায়ের সাথে এই বডিতে যুক্ত হতে পেরে তারা উচ্ছাস প্রকাশ করেন। 

এ বিষয়ে প্রক্টর ড. মোঃ ফখরুল ইসলাম বলেন, উপাচার্য প্রফেসর শাহ্ আজম স্যার আমাকে প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছেন এবং একইসাথে আরও তিনজনকে এই বডিতে যুক্ত করেছেন। আমরা যেন আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি এজন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করছি সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের দায়িত্ব সুন্দরভাবে পালন করতে পারবো। 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ধীরে ধীরে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ পর্ষদসমূহ পূর্ণরূপ লাভ করছে। এর মধ্য দিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় পরিণত বিশ্ববিদ্যালয়ের মতো আচরণ করবে এবং বিশ্ববিদ্যালয় তার নিজস্ব চরিত্র অর্জন করে নিবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ