ছাত্রীকে যৌন নির্যাতনের পর নতুন নির্দেশনা

ভিকারুননিসার কোনো শিক্ষক কোচিং করাতে পারবেন না

ভিকারুননিসা
  © বিবিসি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কোনো শিক্ষক কোচিং করাতে পারবেন না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী। তিনি বলেন, এই প্রতিষ্ঠানের কোনো শিক্ষক কোচিং করাতে পারবেন না। এর এর ব্যত্যয় হলে অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর চিঠি দেওয়া হবে। এরপর তদন্ত কমিটি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এ কথা বলেন অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

শিক্ষাপ্রতিষ্ঠানটির গণিতের শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেনের বিরুদ্ধে গত ৭ ফেব্রুয়ারি কলেজ কর্তৃপক্ষের কাছে অভিভাবকেরা অভিযোগ করেন, কোচিংয়ে ছাত্রীদের যৌন হয়রানি করেন তিনি। প্রায় এক দশক ধরে শিক্ষার্থীদের প্রাইভেট কোচিংয়ে নিয়ে যৌন নির্যাতন করতেন বলে অভিযোগ ওঠে মুরাদ হোসেনের বিরুদ্ধে। এটা নিয়ে এখন উত্তাল ভিকারুননিসা। ওই শিক্ষককে বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি ওঠে।

সোমবার রাতে গভর্নিং বডির বৈঠকে শিক্ষক মুরাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর তাকে গ্রেফতার করা হয়। 

এদিকে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার শিক্ষক মুরাদ হোসেন সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে, মুরাদকে আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। গতকাল সোমবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর কলাবাগানের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিন রাতে কলেজের পরিচালনা কমিটির জরুরি সভায় মুরাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়। একইসাথে গভীরতর তদন্তের জন্য আরও একটি কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ